বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০১০

আমি চিরতরে দূরে চলে যাবো - কাজী নজরুল


আমি চিরতরে দূরে চলে যাবো
তবু আমারে দেবোনা ভুলিতে
আমি চিরতরে দূরে চলে যাবো
তবু আমারে দেবোনা ভুলিতে
বাতাস হইয়া জড়াইব কেশ
বাতাস হইয়া জড়াইব কেশ
বেণী যাবে যবে খুলিতে
আমারে দেবোনা ভুলিতে
আমি চিরতরে দূরে চলে যাবো
তবু আমারে দেবোনা ভুলিতে

তোমার সুরের নেশায় যখন
ঝিমাবে আকাশ কাঁদিবে পবন
তোমার সুরের নেশায় যখন
ঝিমাবে আকাশ কাঁদিবে পবন
রোদন হইয়া আসিব তখন
তোমার বক্ষে দুলিতে
আমারে দেবোনা ভুলিতে
আমি চিরতরে দূরে যাবো
তবু আমারে দেবোনা ভুলিতে

আসিবে তোমার পরমোৎসব
কত প্রিয়জন কে জানে
মনে পড়ে যাবে কোন সে ভিখারী
পায়নি ভিক্ষা এখানে

তোমার কুঞ্জ পথে যেতে হায়
চমকি থামিয়া যাবে বেদনায়
দেখিবে কে যেন মরে মিশে আছে
দেখিবে কে যেন মরে মিশে আছে
তোমার পথের ধুলিতে
আমারে দেবোনা ভুলিতে

আমি চিরতরে দূরে চলে যাবো
তবু আমারে দেবোনা ভুলিতে

1 টি মন্তব্য: